ভূঞাপুরে সুরাইয়া হত্যার রহস্য উদঘাটন, আটক ২
ভূঞাপুরে সুরাইয়া হত্যার রহস্য উদঘাটন, আটক ২

ভূঞাপুরে সুরাইয়া হত্যার রহস্য উদঘাটন, আটক ২

ভূঞাপুরে সুরাইয়া হত্যার রহস্য উদঘাটন, আটক

 

মোঃ শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ভূঞাপুরে চাঞ্চল্যকর ও আলোচিত সুলতানা সুরাইয়া (৬৫) হত্যা মামলার রহস্য উদঘাটনপূর্বক হত্যার মূল হোতা ও পরিকল্পনাকারী আল আমিনসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো  অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল পিবিআই-এর পুলিশ সুপার মোহাম্মদ সিরাজ আমিন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে মোহাম্মদ লাবু (২৯) এবং টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার পশ্চিম ভূঞাপুর গ্রামের সিরাজ আকন্দের ছেলে মোঃ আল আমিন আকন্দ (২২)।

টাঙ্গাইল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ( পিবিআই) এর পুলিশ সুপার মোহাম্মদ সিরাজ আমিনের নির্দেশনায় তথ্যপ্রযুক্তি এবং বিভিন্ন উৎস হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশ পরিদর্শক মোঃ মুস্তাফিজুর রহমান আনসারীর নেতৃত্বে পিবিআই টিম মামলার রহস্য উদঘাটন করে এবং আসামিদের গ্রেপ্তার করে।

টাঙ্গাইলের পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ সিরাজ আমিন প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানান, নিহত সুলতানা সুরাইয়া বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুর রহিম আকন্দের স্ত্রী এবং দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার নিউজ এডিটর আবু সায়েমের মা। ছেলেমেয়েরা যার যার সংসার এবং কর্মক্ষেত্রে ব্যস্ত থাকায় এবং নিহত সুলতানা সুরাইয়া স্বামীর ভিটা ছেড়ে যেতে না যাওয়ায় তিনি একাই বাড়িতে থাকতেন। একা বাড়িতে থাকার কারণে পাশের বাড়ির নাতি সম্পর্কের আলামিন তার ফুটফরমায়েশ খেটে দিত। এজন্য ভিকটিম তাকে মাঝে মাঝে কিছু টাকা পয়সা দিতেন।  বাড়িতে যাতায়াতের সুবাদে আল আমিন  জানতো সুলতানা সুরাইয়া কোথায়  টাকা-পয়সা রাখেন।

বিষয়টি সে অপর আসামি লাবুর কাছে জানায় এবং দুজনে মিলে ওই বাড়িতে চুরি করার পরিকল্পনা করে। পরামর্শ মোতাবেক তারা ওই বাড়ির গেট টপকিয়ে অন্ধকারে ঘাপটি মেরে থাকে। পরে সুলতানা সুরাইয়া রাত সাড়ে বারোটার দিকে ওয়াশরুমে গেলে সুযোগ বুঝে আসামীরা তার ঘরের ভেতর ঢুকে পড়ে। ভিক্টিম ওয়াশরুম থেকে ফিরে এসে আসামিদের দেখে চিনে ফেলে। এ সময় সে চিৎকার চেঁচামেচি করার চেষ্টা করলে আসামিরা হত্যাকাণ্ড ঘটিয়ে চুরি করে পালিয়ে যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয় সফরে এসেছে ভারতের আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই সদস্যবিশিষ্ট এক প্রতিনিধিদল।
মঙ্গলবার(১৪মে) সফরকারী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি সায়েন্স অনুষদের অধিকর্তা অধ্যাপক বিবেক নন্দ সাইকিয়ার নেতৃত্বে এই প্রতিনিধিদল সকাল ১১টায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সাথে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ কনফারেন্স রুমে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন।

এসময় তাঁরা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিষয় ও উভয় বিশ^বিদ্যালয়ের মধ্যে সংশ্লিষ্ট ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণের বিষয়ে আলোচনা করেন। আগামীতে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে আরো আলোচনা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদের মধ্যে প্রতিনিধিদলের অপর সদস্য ভেটেরিনারি ক্লিনিক্যাল কমপ্লেক্সের পরিচালক অধ্যাপক ভূপেন শর্মা, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা অধ্যাপক কে এম মোজাফফর হোসেন, রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কাউসার হোসেন, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের উপ-প্রধান ভেটেরিনারি অফিসার ডা. মো. হেমায়েতুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

রাবি সফরে আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d