ভোলার দৌলতখানে স্বাস্থ্যকর্মীর ঔষধ চুরি, বিক্রয় করেন পরিবার পরিকল্পনা সামগ্রী
ভোলার দৌলতখানে স্বাস্থ্যকর্মীর ঔষধ চুরি, বিক্রয় করেন পরিবার পরিকল্পনা সামগ্রী

ভোলার দৌলতখানে স্বাস্থ্যকর্মীর ঔষধ চুরি, বিক্রয় করেন পরিবার পরিকল্পনা সামগ্রী

দৌলতখান প্রতিনিধিঃ-
ভোলার দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অধীন চর খলিফা ইউনিয়নে জাহাঙ্গীর মিয়া কমিটির ক্লিনিকের স্বাস্থ্যকর্মী শিরিন বেগমের ঔষধ চুরির কথোপকথনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে। গত ২৫ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই কল রেকর্ড ভাইরাল হয়। ওই কথোপকথনে ক্লিনিকের স্বাস্থ্যকর্মী শিরিন বেগম পরিবার পরিকল্পনা সামগ্রী ১০০ ইনজেকশন ১০ টাকা করে দরদাম করে বিক্রয় করেন এবং ক্লিনিকের অন্যান্য প্রয়োজনীয় ঔষধ দরদাম করে বিক্রয় করেন। স্থানীয় সূত্রে জানা যায় স্বাস্থ্যকর্মী শিরিন বেগম স্থানীয় ক্ষমতার প্রভাবে তার কর্মস্থলে নিয়মিত না এসে সকল সরকারি ঔষধ কম মূল্যে বিভিন্ন ব্যক্তি বর্গের কাছে বিক্রি করে থাকেন। বিষয়টি নিয়ে বারবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ অভিযোগ দিলেও ব্যবস্থা গ্রহণ করেননি স্থানীয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ। আরো জানা যায় অভিযুক্ত শিরিন বেগম স্থানীয় আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর মিয়ার ছোট বোন হওয়ায় এ ধরনের অনেক অভিযোগ থাকলেও কর্তৃপক্ষ কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করেননি। এ ধরনের নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতা নিয়ে মুখ খোলার সাহস পর্যন্ত পায় না স্থানীয় সাধারণ মানুষ। এছাড়া স্থানীয় ক্ষমতার অপব্যবহার করে ও স্থানীয় কর্তৃপক্ষকে ম্যানেজ করে একই কর্মস্থলে তিনি দীর্ঘ ৩৭ বছর নানা অনিয়মের সহিত কাজ করে আসছেন। জানা যায় ভোলার দৌলতখান উপজেলা পবিরার পরিকল্পনা কর্মকর্তা জামাল উদ্দিন অভিযুক্ত শিরিন বেগমের নিকট আত্মীয় হওয়ায় নানা ধরনের বেআইনি সুযোগ সুবিধাও গ্রহণ করেন, অভিযুক্ত শিরিন বেগম। কল রেকর্ড ভাইরাল ও নানা অনিয়ম নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান, কমিউনিটি ক্লিনিক সরকারি প্রতিষ্ঠান উক্ত প্রতিষ্ঠানে সরকারি ওষুধ বিক্রয় করা সম্পূর্ণ বেআইনি। উক্ত কল রেকর্ডটি আমি শুনেছি ইতোমধ্যেই উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে দ্রুত তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেছি। আরো বলেন অভিযুক্ত শিরিন বেগম আমার কর্মী নয় তিনি পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ কর্মী । বিষয়টি নিয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জামাল উদ্দিন নিকট জানতে চাইলে তিনি জানান, আমি কল রেকর্ডটি শুনেছি পরিবার পরিকল্পনা সামগ্রী বিক্রি করা আইনত অপরাধ। ১০ টাকা করে ইনজেকশন বিক্রি করা বেআইনি। ডিডি স্যারের সাথে পরামর্শ করে আমি দ্রুত ব্যবস্থা গ্রহণ করব। বিষয়টি নিয়ে জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাপস কুমার শীলের নিকট জানতে চাইলে তিনি জানান, কল রেকর্ডিং এর বিষয়ে তিনি অবগত রয়েছেন, তিনি খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন ।।
বিষয়ে নিয়ে অভিযুক্ত শিরিন বেগমকে তার কর্মস্থল চর খলিফা ইউনিয়নের জাহাঙ্গীর মিয়া কমিউনিটি ক্লিনিকে একাধিকবার গিয়েও পাওয়া যায়নি । মুঠোফোনে সংযোগ কালে তিনি সাংবাদিকদের জানান, কোন তথ্য নিতে চাইলে বাসায় আসেন, চা নাস্তা খেয়ে যাবেন,তখন বলব। মূলত শিরিন বেগম দৌলতখান উপজেলার পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধীন মাঠকর্মী হিসাবে উক্ত জাহাঙ্গীর মিয়া কমিউনিটি ক্লিনিকে দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘ কয়েক যুগ ধরে।

প্রিয় পাঠক স্বাস্থ্যকর্মী শিরিন বেগমের নানা দুর্নীতি স্বেচ্ছাচারিতা ও ঔষধ চুরির আরো অনেক তথ্যবহুল রিপোর্ট নিয়ে আসছে (দ্বিতীয় পর্বে) সাথে থাকুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শাহাজান ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচনে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক থেকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক হয়েছেন ড. বশির উদ্দিন । ১৩ই মার্চ বুধবার বিকাল ৫ টায় প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আতিকুজ্জামান ভুইয়া, নির্বাচন কমিশনার হুমায়ূন কবির ও ইমদাদুল হক শরীফ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক হিসেবে মনোনীত হন ড. বশির উদ্দিন।

গত ৩১ জানুয়ারি,২০২৪ সালে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীলদল)থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া। এছাড়াও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের সাদ্দাম হোসেন।

অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত সাধারণ সম্পাদক ১ ফেব্রুয়ারী,২০২৪ থেকে এই বিশ্ববিদ্যালয়য়ে কর্মরত না থাকায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ২ নং ধারা অনুযায়ী সদস্য পদ হারানোর ফলে সাধারণ সম্পাদক পদ শূণ্য ঘোষিত হয়।

নির্বাচন কমিশনারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ২০২৪ গত ০৫/০৩/২০২৪ একটি সাধারন সভায় শিক্ষকদের সর্বসম্মতিক্রমে (সাধারণ সম্পাদক পদ) উপ- নির্বাচন- ২০২৪ নিমিত্তে নির্বাচন কমিশন গঠন করে। নির্বাচন কমিশন গঠনতন্ত্র অনুসারে ০৬/০৩/২০২৪ তফসিল ঘোষণা করার পরিপ্রেক্ষিতে গত ১১ থেকে ১২ মার্চ ২০২৪ এ কমিশনের নিকট উক্ত পদে ২টি মনোনয়ন পত্র দাখিল করা হয়। উল্লেখ্য যে, একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় সমিতির গঠনতন্ত্র মোতাবেক (৮ এর জ), আর কোন প্রতিযোগী (একাধিক) প্রার্থী না থাকায় নিম্নলিখিত বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের) প্রার্থীর মনোনয়ন বহাল থাকায় কমিশন তাঁকে চূড়ান্ত প্রার্থী হিসেবে বিবেচনা করে। উক্ত ধারা অনুযায়ী যেহেতু সাধারন সম্পাদক পদে আর ভোট অনুষ্ঠানের প্রয়োজন নেই, ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের)’ প্রার্থী ড. বশির উদ্দিন কে সাধারন সম্পাদক পদে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হলো।”

শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড.বশির উদ্দিন বলেন, শিক্ষকদের ন্যায্য ও যৌক্তিক দাবি আদায়ের সংগ্রামে সবসময় সোচ্চার থাকবো,বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সকল শিক্ষককে সাথে নিয়ে প্রশাসনের জন্য প্রেসার গ্রুপ হয়ে নিরালসভাবে কাজ করে যাবো,সর্বোপরি শিক্ষার্থীদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ছড়িয়ে দিয়ে একটি শিক্ষার্থীবান্ধব বিশ্বমানের মডেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে সচেষ্ট থাকবো।

উল্লেখ্য যে, ১ বছর মেয়াদে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দ্বায়িত্বে ড. বশির উদ্দিন

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d