অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুস্পমাল্য অর্পণ।
অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুস্পমাল্য অর্পণ।

অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুস্পমাল্য অর্পণ।

অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুস্পমাল্য অর্পণ

 

মোঃ ফরিদ উদ্দিন আহমেদ

 

ভাষার জন্য নিজের জীবন উৎসর্গ করা পৃথিবীর ইতিহাসে একটি বিরল ঘটনা । পৃথিবীর কোন জাতির ইতিহাসে এমন মহিমা দিন আর একটিও নেই তাই একুশ আমাদের অহংকার। একুশ আমাদের আলোর পথ দেখায় একুশ আমাদের চেতনা দেয় একুশ আমাদের জাতীয় জীবনের সাথে বহুমাত্রিক ভাবে জড়িয়ে আছে। মানুষ জন্মগ্রহণ করে মায়ের ভাষার অধিকার নিয়ে ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি বুকের তাজা রক্ত দিয়ে কেনা রাষ্ট্রভাষা বাংলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢাকার রাজপথে মাতৃভাষা বাংলা চাই এই শ্লোগানে-স্লোগানে ঢাকার রাজপথ কম্পিত করেছিলেন একদল বাংলার দামাল ছেলেরা, পাকিস্তানি পুলিশের বর্বরোচিত হামলায় ও গুলিবর্ষণের রফিক শফিক সালাম বরকত আরো নাম না জানা অনেকেই মাতৃভাষা বাংলাকে প্রতিষ্ঠা করার জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন রাজপথ করেছিলেন লাল অনেক রক্তের বিনিময়ে আমরা পেয়েছিলাম বাংলা ভাষা। তারই ফলশ্রুতিতে সারা বাংলাদেশ সহ সারা বিশ্বএই দিনে ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক ভাবে পালন করা হয়। তার ধারাবাহিকতায় অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটি (অসকস) বাংলাদেশ, সাতক্ষীরা জেলা কমিটি ও শ্যামনগর উপজেলা কমিটির উদ্দোগে জেলা কমিটির সম্মানিত সভাপতি সাংবাদিক মোঃ ফরিদ উদ্দিন আহমেদ এর নেতৃত্বে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করেন এ সময় শহীদ মিনারে কিছু ক্ষন নিরবে দাঁড়িয়ে থাকেন এবং সূরা ফাতিহা পাঠ করেন। এসময় উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা শাখার সম্মানিত উপদেষ্টা পরিষদের সদস্য জনাব মিজানুর রহমান মুকুল শ্যামনগর উপজেলার সভাপতি জিএম লুৎফর রহমান সহ-সভাপতি জনাব মোঃ রওশন আলম সহ সভাপতি জনাব মোঃ জালাল উদ্দিন অর্থ সম্পাদক আল মামুন বিশিষ্ট সাংবাদিক মোঃ রেজাউল করিম বাপ্পী সহ কমিটির সম্মানিত সকল সদস্যদৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয় সফরে এসেছে ভারতের আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই সদস্যবিশিষ্ট এক প্রতিনিধিদল।
মঙ্গলবার(১৪মে) সফরকারী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি সায়েন্স অনুষদের অধিকর্তা অধ্যাপক বিবেক নন্দ সাইকিয়ার নেতৃত্বে এই প্রতিনিধিদল সকাল ১১টায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সাথে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ কনফারেন্স রুমে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন।

এসময় তাঁরা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিষয় ও উভয় বিশ^বিদ্যালয়ের মধ্যে সংশ্লিষ্ট ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণের বিষয়ে আলোচনা করেন। আগামীতে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে আরো আলোচনা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদের মধ্যে প্রতিনিধিদলের অপর সদস্য ভেটেরিনারি ক্লিনিক্যাল কমপ্লেক্সের পরিচালক অধ্যাপক ভূপেন শর্মা, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা অধ্যাপক কে এম মোজাফফর হোসেন, রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কাউসার হোসেন, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের উপ-প্রধান ভেটেরিনারি অফিসার ডা. মো. হেমায়েতুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

রাবি সফরে আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d