মুন্সিগঞ্জ ঐতিহ্যবাহী গ্যারেজ বাজারের বেহাল দশা, উন্নয়ন ও সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগে ক্রেতা বিক্রেতা
মুন্সিগঞ্জ ঐতিহ্যবাহী গ্যারেজ বাজারের বেহাল দশা, উন্নয়ন ও সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগে ক্রেতা বিক্রেতা

মুন্সিগঞ্জ ঐতিহ্যবাহী গ্যারেজ বাজারের বেহাল দশা, উন্নয়ন ও সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগে ক্রেতা বিক্রেতা

মুন্সিগঞ্জ ঐতিহ্যবাহী গ্যারেজ বাজারের বেহাল দশা, উন্নয়ন ও সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগে ক্রেতা বিক্রেতা
মোঃ ফরিদ উদ্দিন শ্যামনগর প্রতিনিধি:

 

অনিয়ম,দুর্নীতি বেহাল অবস্থায় রয়েছে শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ঐতিহ্যবাহী গ্যারেজ বাজার৷ দীর্ঘ ১১/১২ বছর ধরে উন্নয়ন ও সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় ব্যবসায়ী দের। স্থানীয় ক্রেতা বিক্রেতারা জানান, নানা অব্যবস্থাপনার কারণে দিন দিন হাটে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি কমে যাচ্ছে। এক যুগের মধ্যে গ্যারেজ বাজারের উন্নয়নের কোন ছোয়া লাগেনী, প্রায়ই সবাই হাটে ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে ছাউনি থাকলেও গ্যারেজ বাজারে দৃশ্যমান কোন ছাউনি নেই। বর্তমানে হাটে গলার কাঁটা হয়ে দেখা দিয়েছে ড্রেনেজ ব্যবস্থা টয়লেটের দুর্গন্ধ।

হাট সংশ্লিষ্টরা জানান, কাঁচাবাজারসহ নিত্যপ্রয়োজনীয় দোকান রয়েছে হাটটিতে। সপ্তাহে , রবি ও বুধ এই ২দিন এখানে বাজারের হাট বসে। বিভিন্ন এলাকা হতে হাজার হাজার ক্রেতা বিক্রেতারা এখেনে তাদের মালামাল ক্রয় বিক্রয় করেন৷ উন্নয়ন কার্যক্রম না থাকায় দিন দিন বাজারের ঐতিহ্য হারিয়ে গিয়েছে ৷
বাজারের বনিক সমিতির নির্বাচন দীর্ঘদিন বন্ধ আছে । কয়েকটি চুরির ঘটনা ঘটেছে, বাজারের আশেপাশে সন্ধ্যার পর মাদকসেবীদের আড্ডা বসে মাদক দ্রব্য বেচাকেনা চলে। স্থানীয় বাসিন্দা আব্দুল গনি সরদার বলেন, গত কয়েক বছর ধরে হাটের অবস্হা একেবারে বেহাল দশা।

বর্তমানে একটু বৃষ্টি হলেই কাদামাটি,জলাবদ্ধতার কারণে বেচা-কেনায় প্রচুর সমস্যা হচ্ছে। এছাড়া কাঁচাবাজারের টিনশেড ঘরই ব্যবহার অনুপোযোগী হয়ে পড়েছে। চালা দিয়ে পানি পড়ে, দোকানের ভিতর বাহিরে টিনের চালার নিচে পলিথিন দিয়ে বেচাকেনা করে সবাই।

 

এলাকার স্হানীয় সুশীল সমাজের ব্যক্তিবর্গসহ ক্রেতা বিক্রেতাদের দাবী, অতি দ্রুত গ্যারেজবাজারের দৃশ্যমান উন্নয়ন করে তার ঐতিহ্য ফিরে আনার জন্য স্হানীয় সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান,ইউএনও, উপজেলা ইঞ্জিনিয়ারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন৷
এ বিষয়ে মুন্সিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাবু অসীম কুমার মৃধা জানান এই বাজারে অতিশীঘ্র বণিক সমিতির নির্বাচন সম্পন্ন করা হবে।গ্যারেজ বাজারের উন্নয়নের জন্য সর্বোত্তক চেষ্টা করা হবে। দীর্ঘদিন এই বাজারে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি আমি
উপজেলা নির্বাহী অফিসার জনাব আক্তার হোসেন মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার মহাদয় বাজার উন্নয়ের জন্য সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছেন,আশাকরি দ্রুত এর প্রতিফলন ঘটবে৷


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয় সফরে এসেছে ভারতের আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই সদস্যবিশিষ্ট এক প্রতিনিধিদল।
মঙ্গলবার(১৪মে) সফরকারী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি সায়েন্স অনুষদের অধিকর্তা অধ্যাপক বিবেক নন্দ সাইকিয়ার নেতৃত্বে এই প্রতিনিধিদল সকাল ১১টায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সাথে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ কনফারেন্স রুমে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন।

এসময় তাঁরা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিষয় ও উভয় বিশ^বিদ্যালয়ের মধ্যে সংশ্লিষ্ট ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণের বিষয়ে আলোচনা করেন। আগামীতে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে আরো আলোচনা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদের মধ্যে প্রতিনিধিদলের অপর সদস্য ভেটেরিনারি ক্লিনিক্যাল কমপ্লেক্সের পরিচালক অধ্যাপক ভূপেন শর্মা, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা অধ্যাপক কে এম মোজাফফর হোসেন, রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কাউসার হোসেন, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের উপ-প্রধান ভেটেরিনারি অফিসার ডা. মো. হেমায়েতুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

রাবি সফরে আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d