রতনপুরে ৬১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্ধোধন করেন এমপি জগলুল হায়দার।
রতনপুরে ৬১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্ধোধন করেন এমপি জগলুল হায়দার।

রতনপুরে ৬১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্ধোধন করেন এমপি জগলুল হায়দার।

রতনপুরে ৬১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্ধোধন করেন এমপি জগলুল হায়দার।

 

মোঃ ফরিদ উদ্দিন

শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধিঃ

কালিগঞ্জ রতনপুরে ৬১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন হয়েছে । আজ ৪ মার্চ (শনিবার) বিকাল ৩টার সময় কালিগঞ্জ উপজেলাধীন রতনপুর তারকনাথ বিদ্যাপীঠ মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে ৬১ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, ছাত্র-ছাত্রীদের ডিসপ্লে, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতি সন্ধ্যার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

 

রতনপুর তারকনাথ বিদ্যাপীঠ মাধ্যমিক বিদ্যালয় এর সভাপতি ও রতনপুর ইউপি চেয়ারম্যান এম আলী আল রাজী টোকন এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর,মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মোহাম্মদ শহীদুর রহমান মোল্লা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ নজরুল ইসলাম, বাংলাদেশ নৌ বাহিনীর লেঃ কমান্ডার অবঃ জি এম মশিউর রহমান, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, ধালবাড়িয়া ইউ পি চেয়ারম্যান আলহাজ্ব গাজী সওকত হোসেন, পুলিশ অফিসার জি এম আব্দুল হালিম প্রমূখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শাহাজান ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচনে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক থেকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক হয়েছেন ড. বশির উদ্দিন । ১৩ই মার্চ বুধবার বিকাল ৫ টায় প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আতিকুজ্জামান ভুইয়া, নির্বাচন কমিশনার হুমায়ূন কবির ও ইমদাদুল হক শরীফ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক হিসেবে মনোনীত হন ড. বশির উদ্দিন।

গত ৩১ জানুয়ারি,২০২৪ সালে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীলদল)থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া। এছাড়াও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের সাদ্দাম হোসেন।

অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত সাধারণ সম্পাদক ১ ফেব্রুয়ারী,২০২৪ থেকে এই বিশ্ববিদ্যালয়য়ে কর্মরত না থাকায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ২ নং ধারা অনুযায়ী সদস্য পদ হারানোর ফলে সাধারণ সম্পাদক পদ শূণ্য ঘোষিত হয়।

নির্বাচন কমিশনারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ২০২৪ গত ০৫/০৩/২০২৪ একটি সাধারন সভায় শিক্ষকদের সর্বসম্মতিক্রমে (সাধারণ সম্পাদক পদ) উপ- নির্বাচন- ২০২৪ নিমিত্তে নির্বাচন কমিশন গঠন করে। নির্বাচন কমিশন গঠনতন্ত্র অনুসারে ০৬/০৩/২০২৪ তফসিল ঘোষণা করার পরিপ্রেক্ষিতে গত ১১ থেকে ১২ মার্চ ২০২৪ এ কমিশনের নিকট উক্ত পদে ২টি মনোনয়ন পত্র দাখিল করা হয়। উল্লেখ্য যে, একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় সমিতির গঠনতন্ত্র মোতাবেক (৮ এর জ), আর কোন প্রতিযোগী (একাধিক) প্রার্থী না থাকায় নিম্নলিখিত বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের) প্রার্থীর মনোনয়ন বহাল থাকায় কমিশন তাঁকে চূড়ান্ত প্রার্থী হিসেবে বিবেচনা করে। উক্ত ধারা অনুযায়ী যেহেতু সাধারন সম্পাদক পদে আর ভোট অনুষ্ঠানের প্রয়োজন নেই, ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের)’ প্রার্থী ড. বশির উদ্দিন কে সাধারন সম্পাদক পদে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হলো।”

শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড.বশির উদ্দিন বলেন, শিক্ষকদের ন্যায্য ও যৌক্তিক দাবি আদায়ের সংগ্রামে সবসময় সোচ্চার থাকবো,বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সকল শিক্ষককে সাথে নিয়ে প্রশাসনের জন্য প্রেসার গ্রুপ হয়ে নিরালসভাবে কাজ করে যাবো,সর্বোপরি শিক্ষার্থীদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ছড়িয়ে দিয়ে একটি শিক্ষার্থীবান্ধব বিশ্বমানের মডেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে সচেষ্ট থাকবো।

উল্লেখ্য যে, ১ বছর মেয়াদে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দ্বায়িত্বে ড. বশির উদ্দিন

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d