ঈশ্বরদী-রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ রুটে লোকাল আইআর ট্রেনের শুভ উদ্বোধন
ঈশ্বরদী-রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ রুটে লোকাল আইআর ট্রেনের শুভ উদ্বোধন

ঈশ্বরদী-রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ রুটে লোকাল আইআর ট্রেনের শুভ উদ্বোধন

ঈশ্বরদী-রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ রুটে লোকাল আইআর ট্রেনের শুভ উদ্বোধ

আমিনুল ইসলাম: সিনিয়র স্টাফ রিপোর্টার

করোনা কালীন বন্ধ হয়ে যাওয়া বহু প্রত্যাশিত ঈশ্বরদী – রহনপুর – চাঁপাইনবাবগঞ্জ লোকাল আইআর ট্রেনটির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) বিকেল ৫ টায় রহনপুর রেল বন্দর বাস্তবায়নের আয়োজনে রহনপুর রেল স্টেশন প্লাটফর্মে ট্রেনটির শুভ উদ্বোধন অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন রেল বন্দর বাস্তবায়ন পরিষদের আহবায়ক নাজমুল হুদা খান রুবেল।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুঃ জিয়াউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক জাতীয় সংসদ সদস্য ও সভাপতি গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগ
মুঃ গোলাম মোস্তফা বিশ্বাস, বাংলাদেশ রেলওয়ের পশ্চিম অঞ্চল জোনের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, গোমস্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ূন রেজা, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন, রহনপুর পৌর মেয়র মোঃ মতিউর রহমান খানসহ মুক্তিযোদ্ধা, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ।

পরে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি ঢাকা থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে “লোকাল আইআর” ট্রেনটির উদ্বোধন করেন।
উল্লেখ্য স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুঃ জিয়াউর রহমান তার নির্বাচনে বিজয়ী হওয়ার ১০০ তম দিন উপলক্ষে গত ১২ই মে এক সংবাদ সম্মেলনের আয়োজনে বলেছিলেন বন্ধ হওয়া লোকাল আইআর ট্রেনটি খুব শীঘ্রই চালুর ব্যবস্থা করবেন।

তারই ফল স্বরুপ আজকের এই বন্ধ হওয়া ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠান। রেলওয়ে সূত্র জানায়, ২০২০ সালের ২৩ মার্চ কোরোনা প্রাদূর্ভাবের কারণে লোকাল আইআর ট্রেনটি রেলওয়ে কর্তৃপক্ষ বন্ধ ঘোষণা করেন। প্রায় ৩ বছর ৪ মাস বন্ধ থাকার পর ট্রেনটি পুনরায় চালু হলো।

ঈশ্বরদী-রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ রুটে লোকাল আইআর ট্রেনটি নিয়মিত চলাচল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শাহাজান ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচনে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক থেকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক হয়েছেন ড. বশির উদ্দিন । ১৩ই মার্চ বুধবার বিকাল ৫ টায় প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আতিকুজ্জামান ভুইয়া, নির্বাচন কমিশনার হুমায়ূন কবির ও ইমদাদুল হক শরীফ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক হিসেবে মনোনীত হন ড. বশির উদ্দিন।

গত ৩১ জানুয়ারি,২০২৪ সালে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীলদল)থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া। এছাড়াও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের সাদ্দাম হোসেন।

অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত সাধারণ সম্পাদক ১ ফেব্রুয়ারী,২০২৪ থেকে এই বিশ্ববিদ্যালয়য়ে কর্মরত না থাকায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ২ নং ধারা অনুযায়ী সদস্য পদ হারানোর ফলে সাধারণ সম্পাদক পদ শূণ্য ঘোষিত হয়।

নির্বাচন কমিশনারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ২০২৪ গত ০৫/০৩/২০২৪ একটি সাধারন সভায় শিক্ষকদের সর্বসম্মতিক্রমে (সাধারণ সম্পাদক পদ) উপ- নির্বাচন- ২০২৪ নিমিত্তে নির্বাচন কমিশন গঠন করে। নির্বাচন কমিশন গঠনতন্ত্র অনুসারে ০৬/০৩/২০২৪ তফসিল ঘোষণা করার পরিপ্রেক্ষিতে গত ১১ থেকে ১২ মার্চ ২০২৪ এ কমিশনের নিকট উক্ত পদে ২টি মনোনয়ন পত্র দাখিল করা হয়। উল্লেখ্য যে, একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় সমিতির গঠনতন্ত্র মোতাবেক (৮ এর জ), আর কোন প্রতিযোগী (একাধিক) প্রার্থী না থাকায় নিম্নলিখিত বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের) প্রার্থীর মনোনয়ন বহাল থাকায় কমিশন তাঁকে চূড়ান্ত প্রার্থী হিসেবে বিবেচনা করে। উক্ত ধারা অনুযায়ী যেহেতু সাধারন সম্পাদক পদে আর ভোট অনুষ্ঠানের প্রয়োজন নেই, ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের)’ প্রার্থী ড. বশির উদ্দিন কে সাধারন সম্পাদক পদে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হলো।”

শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড.বশির উদ্দিন বলেন, শিক্ষকদের ন্যায্য ও যৌক্তিক দাবি আদায়ের সংগ্রামে সবসময় সোচ্চার থাকবো,বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সকল শিক্ষককে সাথে নিয়ে প্রশাসনের জন্য প্রেসার গ্রুপ হয়ে নিরালসভাবে কাজ করে যাবো,সর্বোপরি শিক্ষার্থীদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ছড়িয়ে দিয়ে একটি শিক্ষার্থীবান্ধব বিশ্বমানের মডেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে সচেষ্ট থাকবো।

উল্লেখ্য যে, ১ বছর মেয়াদে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দ্বায়িত্বে ড. বশির উদ্দিন

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d